রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯ |  saintmartinbdnews@gmail.com

প্রচ্ছদ » সেন্ট মার্টিন সংবাদ » অক্টোবরেই সেন্টমার্টিন দ্বীপে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

অক্টোবরেই সেন্টমার্টিন দ্বীপে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ , সময়ঃ ০৯:৫৮ অপরাহ্ন

সেন্টমার্টিন দ্বীপের পর্যটকবাহী জাহাজ

এম কেফায়েত উল্লাহ খান, সেন্টমার্টিন থেকেঃ

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে যাতায়াতের জন্যে অক্টোবর মাস থেকেই পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হতে যাচ্ছে।

এই ব্যাপারে কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ এন্ড ডাইন জাহাজ দুটির টেকনাফের ইনচার্জ জনাব শাহা আলম এর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমাদের জাহাজগুলো টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য প্রস্তুত রয়েছে। সঠিক সময়ে কতৃপক্ষের অনুমতি পেলে আগামী অক্টোবরের মাঝামাঝি সময়ে আমাদের জাহাজগুলো চলাচল করে থাকবে বলে আশা করছি।

অন্যদিকে, কুতুবদিয়া (বর্তমানে আটলান্টিক) জাহাজের কতৃপক্ষ হতে জানা যায়, জাহাজের ফিটনেস ও ক্লিয়ারেন্স সবকিছুই ঠিক আছে। স্থানীয় প্রশাসনিক অনুমতি পেলে আমাদের জাহাজটি অক্টোবরেই চলাচল শুরু করবে।

উল্লেখ্য, সেন্টমার্টিন দ্বীপটিতে পর্যটন মৌসুম বা সিজন সময় নভেম্বর থেকে মার্চ মাস ধরা হলেও প্রতিবছর ন্যায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হয়ে থাকে অক্টোবর মাস থেকেই। আর চলাচল বন্ধ হয় এপ্রিলের শেষ দিকে।

গত দু বছর যাবৎ রোহিঙ্গা ইস্যু ও নানান জটিলতার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচলে বিলম্বিত হয়ে থাকে।

এদিকে, বিভিন্ন আবাসিক হোটেল রিসোর্ট, রেস্টুরেন্ট, পরিবহন ও পর্যটন ব্যবসায়ীরা জাহাজ চলাচল শুরু হওয়ার দিনটির প্রহর গুনছে।

আর, ভ্রমণ প্রিয় পর্যটকগণরা নিজেদের সবচেয়ে প্রিয় পর্যটন স্থান সেন্টমার্টিন দ্বীপ ভ্রমণের অধীর আগ্রহে অপেক্ষামান।

অন্যদিকে, এই বছর পর্যটন মৌসুম শুরু হওয়ার আগেই সেন্টমার্টিন দ্বীপের পরিস্কার পরিচ্ছন্ন, জীববৈচিত্র্যের সংরক্ষণ ও পর্যটকদের নিরাপত্তার জন্য নানান কর্মসূচীর পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন ও দ্বীপবাসী।

যে কোন সহযোগিতায়-

সম্পাদক 

01787-022220


সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন