মঙ্গলবার, ২১ মে, ২০১৯ |  saintmartinbdnews@gmail.com

প্রচ্ছদ » সারা দেশ » পাঁচবিবিতে ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয় ক্ষতি

পাঁচবিবিতে ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয় ক্ষতি

আপডেট : ১০ মে, ২০১৯ , সময়ঃ ০৯:৪৪ পূর্বাহ্ন

পাঁচবিবি থেকে আতিকুর রহমানঃ গতকাল মঙ্গলবার জয়পুরহাটের পাঁচবিবিতে ঘূর্ণিঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। শত শত বড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও গাছপালা ভেঙ্গে গেছে।

পরে স্থানীয় লোকজন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা গাছের ডালপালা কেটে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করেন। ঝরে গুরুতর আহত ১২ জনকে ফায়ার সার্ভিসের গাড়িতে করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

খোলা আকাশের নিচে ঠাঁই হয়েছে অনেকের। টিনের চালা ও গাছের গুঁড়ি উরে গিয়ে বৈদ্যুতিক তারে আটকে যায়।

 

সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পৌর এলাকার দানেজপুর, হরিহরপুর, মদিনা মসজিদ এলাকা এবং বালিঘাটা ইউনিয়নের নওদা ও ধরঞ্জী ইউনিয়নের বাগুয়ান গ্রাম। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘূর্ণিঝড়ে টিনগুলি কাগজের মতো উরছিল।

বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পাঁচবিবি-হিলি সড়কে নওদা এলাকায় বিশালাকৃতির গাছ উপরে পড়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রবল বাতাসে পথচারীরা ছিটকে পড়ে যায় এবং পিকাপ, ভটভটি ও ট্রলি দুমড়ে মুচড়ে যায়। অল্পের জন্য বেঁচে যায় নওদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বানু জানান, টিফিন পিরিয়ড শেষে শিক্ষার্থীরা ক্লাসে যায়। পরিস্থিতি বেগতিক দেখে টিনশেডের ৩ টি ক্লাস রুম থেকে ওই শিক্ষার্থীদের বের করে আনা হয়। কিছু ক্ষণের মধ্যেই ওই রুমগুলি ভেঙ্গে মাটির সাথে মিশে যায়। ক্লাস রুমের ফ্যান উরে গিয়ে গাছে আটকে থাকে। টিউবওয়েলের মাথাও উরে গেছে খুঁজে পাওয়া যাচ্ছেনা। দুতিন মিনিটেই সবকিছু লন্ডভন্ড হয়ে যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।


সর্বশেষ সংবাদ